ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

বৈশাখী টিভির সংবাদ ও নাটকে তৃতীয় লিঙ্গের দুইজন,প্রশংসায় ভাসছে চ্যানেলটি

ছোট্ট একটি পদক্ষেপ, বদলে দিতে পারে অনেক কিছু। বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টিভি তেমনি ভিন্নধর্মী এক পদক্ষেপ নিয়েছে। তাদের নেয়া এমন সিদ্ধান্তের প্রশংসায় ভাসছে চ্যানেলটি। আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে চ্যানেলটিতে সংবাদ পাঠ করতে দেখা যাবে তৃতীয় লিঙ্গের একজনকে। স্বাধীনতার ৫০ বছরে দেশে এই প্রথমবার কোনো ট্রান্সজেন্ডার (হিজড়া) নারী এ পেশার সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ পেলেন। তার নাম তাসনুভা আনান শিশির।


এখানেই শেষ নয়, তৃতীয় লিঙ্গের আরো এক নারী সুযোগ পেয়েছেন বৈশাখী চ্যানেলের নাটকে অভিনয় করার। তার নাম নুসরাত মৌ। আন্তর্জাতিক নারী দিবসেই তাকে দেখা যাবে। ৮ মার্চ রাত ৯টা ২০ মিনিটে তার অভিনীত নাটক ‘চাপাবাজ’ এ দেখা যাবে মৌ-কে। 


শুক্রবার (৫ মার্চ) এমন খবর প্রকাশ্যে আসার পরেই শিশির এবং মৌ প্রশংসায় ভাসছেন। সেইসঙ্গে প্রশংসিত হচ্ছে বৈশাখী টিভিও। তাদের চমৎকার এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে নানা শ্রেণি পেশার মানুষ।


গতকাল থেকেই ফেসবুকে আলোচনার শীর্ষে রয়েছে শিশিরের সংবাদ পাঠিকা ও মৌয়ের অভিনেত্রী হওয়ার খবরটি। বৈশাখী টেলিভিশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক টিপু আলম মিলন এ প্রসঙ্গে বলেন, তৃতীয় লিঙ্গের মানুষেরাও আমাদের সমাজেরই অংশ। তাদের মেধাও আমাদের সম্পদ। সঠিকভাবে কাজে লাগাতে পারলে আমরাই লাভবান হবো। সে ভাবনা থেকেই আমরা উদ্যোগটি নিয়েছি।


তাসনুভা আনান শিশির গণমাধ্যমকে জানান, ওই টেলিভিশনটিতে তিনি নাটকের কাজে গিয়েছিলেন। সেখানে তার উচ্চারণ উপস্থাপন দেখে টেলিভিশন কর্তৃপক্ষ তাকে অডিশন দিতে বলে। পরে অডিশন দিয়ে সংবাদ পাঠক হিসেবে নির্বাচিত হন। বৈশাখী টিভিকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন শিশির।


জীবনভর মানুষের কাছে বঞ্চনার শিকার হওয়া মৌ এবার নাটকের অভিনেত্রী। তিনিও আপ্লুত। বৈশাখী টিভির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। 

ads

Our Facebook Page